করোনা পজিটিভ ক্রিকেটার এবং জনপ্রতিনিধি মাশরাফি বিন মুর্তজা

0
2157

বিশ্বজুড়ে এই করোনা ভাইরাস  দেশে সংক্রমণের পর থেকে একজন ক্রিকেটার ও জনপ্রতিনিধি হিসেবে প্রথম থেকে অসহায় মানুষের পাশে থাকা থেকে শুরু করে বিভিন্ন  প্রশংসনীয় উদ্যোগ নিয়েছেন মাশরাফি বিন মুর্তজা।নিজের আসন ও জেলায় স্বাস্থ্য সেবা নিশ্চিত করতে সর্বোচ্চ প্রচেষ্টা চালিয়েছেন তিনি।এর বাইরেও সব ক্রিকেটাররা মিলে অসহায় মানুষদের পাশে দাঁড়ানোর লড়াইয়ে যুক্ত হয়েছিলেন। নিজের খেলোয়াড়ি জীবনের অবিচ্ছেদ্য অংশ হয়ে ওঠা ব্রেসলেটটিও নিলামে তুলেছিলেন। নিলাম থেকে প্রাপ্ত ৪২ লাখ টাকা গরিব ও দুস্থ মানুষদের সহায়তায় কাজে লাগানো হয়েছে।


কিন্তু আজ এই একটি খবর চমকে দিয়েছে সবাইকে। করোনা পজিটিভ এসেছে মাশরাফি বিন মুর্তজা।জানা গিয়েছে এর আগে তাঁর শাশুড়িও করোনা আক্রান্ত হয়েছেন। গতকাল রাতে পরীক্ষা করার পর আজ ফল পেয়েছেন মাশরাফি।

মাশরাফি নিজেই করোনা পরীক্ষায় পজিটিভ হওয়ার খবরটি নিশ্চিত করে সবাইকে জানিয়েছেন।জানা যায় গত তিন দিন ধরে জ্বর ও গায়ে ব্যথা ছিল মাশরাফির।এখন জ্বর তেমন নেই। আপাতত আইসোলেশনে আছেন নড়াইল-২ আসনের সাংসদ। ঘরেই চিকিৎসা হচ্ছে মাশরাফি বিন মুর্তজার।গতকাল ঢাকাতে নমুনা পরীক্ষা করা হয়েছে বাংলাদেশের ওয়ানডের সফলতম অধিনায়ক মাশরাফি বিন মুর্তজার।তাঁর বাসার বাকিরা এখনো সুস্থ আছেন।

গত ১৫ জুন মাশরাফির শাশুড়ি হোসনে আরা ও শ্যালিকা রিপার মেয়ে আগামীর করোনা পজিটিভ হওয়ার খবর এসেছিল। তাঁরাও বর্তমানে ঢাকায় ইবনে সিনা হাসপাতালে চিকিৎসাধীন আছেন।