লেবাননে বিভক্ত অাওয়ামীলীগ কে একত্রিত করার অাহবান তৃণমূল নেতাদের।

0
354

মনির হোসেন রাসেল, অান্তর্জাতিক প্রতিনিধিঃ

বাংলাদেশ অাওয়ামীলীগের লেবানন শাখার নেতাকর্মীদের মধ্যে মনের অমিল ও অাভ্যন্তরিন দিধা দ্বন্দ্ব দীর্ঘদিনের। যার ফলে লেবাননে অাওয়ামীলীগের একাদিক খন্ড খন্ড গ্রুপে বিভক্ত হয়ে পরে। কেন্দ্রীয় কমিটি থেকে সরে যায় প্রবীণ নেতা কর্মীরা।

লেবানন কেন্দ্রীয় কমিটির প্রধান উপদেষ্টা বীর মুক্তিযোদ্ধা “জনাব দুলা মিয়ার” অাহবানে গেল রবিবার (৫ জুলাই) লেবাননের রাজধানী বৈরুতে একটি স্পোর্টস ক্লাবে এক জরুরী অালোচনা সভার অায়োজন করা হয়। সভার সকল তৃণমূল সহ সকল নেতা কর্মীদের উপস্থিত থাকার কথা থাকলেও অনেকেই উপস্থিত ছিলেন না।

প্রধান উপদেষ্টা বলেন যে এই সভার, মূল লক্ষ হল বিভক্ত নেতা কর্মীদের একত্রিত করা, কেন্দ্রীয় কমিটির অাভ্যন্তরিন দিধা দ্বন্দ্ব ভুলে গিয়ে সকলে ঐক্য হয়ে বর্তমানে লেবাননে চলমান সংকটে প্রবাসীদের পাশে থাকা।

এই সভার নেতাকর্মীদের সকলের একটি ঐক্য বাক্য ছিল যে, লেবাননে অবস্থিত বাংলাদেশ দূতাবাসের মাধ্যমে বাংলাদেশ সরকার কর্তৃক লেবাননের শ্রমিক সংকট নিরসন ও বর্তমানে কর্মবিহীন অসহায় প্রবাসী সহ সেচ্ছায় দেশে যাওয়ার জন্য দূতাবাসে নাম নিবন্ধিত প্রবসীরা বিমান টিকিট সহায়তা সহ সার্বিক সহযোগীতায় অনুরোধ জানান।

উল্লেখ্য যে, দীর্ঘ ৮/৯ মাস যাবত লেবাননে রাজনৈতিক সমস্যা সহ ডলার সংকট চলে অাসছে। যার জন্য হাজার হাজার প্রবাসী বাংলাদেশি কর্মহীন হয়ে পরে, বন্ধ হয়ে যায় প্রবাসীদের ক্ষুদ্র ক্ষুদ্র কিছু ব্যবসায়িক দোকান। বর্তমানে দেশটিতে ডলার সংকটে দিশেহারা প্রবাসী বাংলাদেশিরা।

উক্ত এই সভায় উপস্থিত ছিলেন, কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক “জনাব লুৎফুর রহমান শ্যামল” সহ তৃণমূল নেতা জনাব অাতিকুর রহমান, জনাব শেখ ফরিদ ভূইঁয়া, জনাব বিপ্লব মিয়া, জনাব অাহমদ্ দুলাল, জনাব মাহবুব হক, জনাব অানোয়ার চৌকিদার, জনাব অাজাদ মিয়া, জনাব জামাল মিয়া, জনাব সুহেল রানা,
জনাব সিয়াম হাজারী, জনাব শাহীন মিয়া, সহ অারো অনেক নেতা কর্মী। মহিলা নেত্রী দের মধ্যে উপস্থিত ছিলেন, জনাবা বৃষ্টি রানী, জনাবা শেফালী সহ অারো অনেকেই।
অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন জনাব তপন ভৌমিক

সাধারণ সম্পাদক জনাব লুৎফুর রহমান শ্যামল উনার বক্তৃতায় বলেন, অতীতের সব মনক্ষুন্ন ভুলে অাসুন অামরা সকলে মিলে হাতে হাত রেখে দেশের জন্য কাজ করি, লেবাননে প্রবাসী বাংলাদেশিদের জন্য কাজ করি। তিনি অারো বলেন, বর্তমানে লেবানন চলমান সংকটে যে সকল প্রবাসী বাংলাদেশিরা কর্মহীন হয়ে অর্ধহারে অনাহারে দিন পার করছে, এখনি সময় অামরা তাদের পাশে দাড়ানোর। তাই অামাদের প্রয়োজন অামরা ঐক্যবদ্ধ হয়ে নিজেদের যার যার অবস্থান থেকে অামাদের প্রবাসী ভাই বোনদের পাশে থাকা।